শনিবার, ১৮ মে ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন

নতুন কমিটি না করেই ঢাকা মহানগর কমিটি বিলুপ্ত করল ছাত্রদল

নতুন কমিটি না করেই ঢাকা মহানগর কমিটি বিলুপ্ত করল ছাত্রদল

স্বদেশ ডেস্ক:

নতুন কমিটি না করেই সংগঠনের ঢাকা মহানগরের উত্তর দক্ষিণ পূর্ব ও পশ্চিত শাখার চার ইউনিট কমিটি বিলুপ্ত করেছে কেন্দ্রীয় ছাত্রদল। আজ বুধবার সংগঠনটির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক, ঢাকা মহানগর চতুষ্টয়ের তথা ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ, পূর্ব ও পশ্চিমের বিদ্যমান পূর্ণাঙ্গ কমিটি মেয়াদোত্তীর্ণ হওয়ায় বিলুপ্ত ঘোষণা করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার চলমান গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন-সংগ্রামে কার্যকর ভূমিকা রাখার লক্ষ্যে ও জাতীয়তাবাদী ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক তারেক রহমানের দিক নির্দেশনা মতে, ছাত্রদলের প্রতিটি ইউনিটকে সুশৃঙ্খল, সুসংগঠিত ও গতিশীল করে গড়ে তোলার অভিপ্রায়ে আগামী ত্রিশ দিনের মধ্যে সংশ্লিষ্ট ইউনিটের নেতা-কর্মীদের প্রত্যক্ষ অংশগ্রহণের মাধ্যমে, বিলুপ্ত ইউনিট সমূহের নতুন কমিটি গঠন করা হবে। জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল আজ এক সাংগঠনিক কার্যনির্বাহী সভায় এই সিদ্ধান্ত অনুমোদন করেন।

তবে, ছাত্রদলের একজন সহসভাপতি বলেন, ‘আমাদের মতামত ছিল, ওয়ার্ড, থানা কমিটির কাজ শেষ করে মহানগর কমিটি করার। এ কাজ অনেক দূর এগিয়েও ছিল। ঢাকা মহানগর উত্তর বিএনপি ও কেন্দ্রীয় যুবদলের গুরুত্বপূর্ণ নেতাদের দ্বন্দ্বের কারণে পুরো কাজ সম্পন্ন করা সম্ভব হয়নি। তারপরও আমি বলব, এ কাজটি সঠিক হয়নি। নতুন কমিটি ৩০ দিনের কথা বললেও আসলে কবে নাগাদ এই মহানগরের কমিটি করা সম্ভব হবে-তা কেউই নিশ্চিত করে বলতে পারবেন না। ভাঙা সহজ কিন্তু গড়া খুব কঠিন।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877